চট্টগ্রাম, , বুধবার, ১৫ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

প্রকাশ: ২০২০-০১-৩০ ২০:১৪:২৪ || আপডেট: ২০২০-০১-৩০ ২০:১৪:৩২

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ


বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তত্ত্বাবধানে উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার সময় উপজেলা পরিষদের সভাকক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন,নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ। শপথ নেব পাচার রোধে বিদেশ যাবো বৈধ পথে এ কর্মপরিকল্পনায় আয়োজিত সেমিনারে প্রধান আলোচক ছিলেন টিটিসি বান্দরবানের সিনিয়র ইন্সট্রাকটর মোঃ আব্দুল হামিদ মন্ডল।

সেমিনারে প্রধান অতিথি বলেন,বর্তমান সরকারের নির্বাচন ইশতেহার অনুযায়ী প্রতি উপজেলা থেকে কিছু যুবক বা যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করতে এ সেমিনার।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজন নিরাপদ, সুশৃঙ্খল, নিয়মিত ও দায়িত্ব শীল অভিবাসন নিচ্ছিত করা। এ লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় হতে কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তবে আগে প্রয়োজন জনসচেতনতা সৃজন করা। জনগণকে সম্প্রক্ত না করলে কোন উদ্যোগই সফল হয় না।

এ সময় তিনি বার্তমান সরকারের দেওয়া ওয়দা রক্ষা করতে যাচ্ছে এই জন্য নাইক্ষ্যংছড়িবাসীর পক্ষ থেকে দেশের সফল প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানান।

সভাপতির বক্তব্যে ইউএনও বলেন,জেনে শুনে বুঝে সঠিক পথে বিদেশ যেতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে বিদেশ গমনে ইচ্ছুকদের প্রতি সর্তকতা অবলম্বন করার আহ্বান জানান।

এতে বিশেষ অতিথি ছিলেন, বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্যানেওয়ান চাক, উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান মংহ্লা মার্মা, নাইক্ষ্যংছড়ি কলেজ অধ্যক্ষ ও.আ.ম. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ ইমরান, সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যানিং মার্মা,ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর জিজ, দোছড়ি ইউপি চেয়ারম্যান হাবিব উল্লাহ, নাইক্ষ্যংছড়ি থানার এসআই রাজিব হোসেন, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা মাঈনুদ্দিন খালেদ, সহ-সভাপতি আব্দুল হামিদ, সাধারন সম্পাদক (ভাঃ) জাহাঙ্গীর আলম কাজল, দপ্তর ও প্রচার সম্পাদক জয়নাল আবেদীন টুক্কু’ মহিলা মেম্বার রাশেদা বেগম,সাবেকুন্নাহারসহ ৫ ইউপির মহিলা ও পুরুষ মেম্বারগণসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *