চট্টগ্রাম, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin

লোহাগাড়ায় ভ্রাম্যমান আদালতে এলবিএম ইটভাটাকে ১লাখ টাকা জরিমানা

প্রকাশ: ২০২০-০১-৩১ ০১:১৬:১৪ || আপডেট: ২০২০-০১-৩১ ০১:২৪:০৪

লোহাগাড়া অফিস :

লোহাগাড়া উপজেলায় একটি ইটভাটাকে ১লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

জানা যায়, ৩০জানুয়ারী বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে পরিবেশ আইন লঙ্ঘন করে উপজেলার চরম্বা এলবিএম ইটভাটা অবৈধভাবে টিলা কাটছিল। অবৈধভাবে টিলা কাটার দায়ে উক্ত জরিমানা করা হয়

এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: তৌছিফ আহমদ। উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) পদ্মাসন সিংহ।

স্থানীয়রা জানায় চরম্বা বিবিবিলা ধুপিপাড়া এলাকার এলবিএম ইটভাটায় কয়েক দিন থেকে অবৈধভাবে টিলা কেটে মাটি নেয়া হচ্ছে । খবর পেয়ে দুপুর ২টার দিকে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌছিফ আহমদ তাৎক্ষনিক উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) পদ্মাসন সিংহকে সাথে নিয়ে ঘটনাস্থলে যান। প্রশাসনের উপস্থিতি ঠের পেয়ে ইটভাটার ম্যানেজার প্রথমে পালিয়ে গেলে কিছুক্ষণ পর হাজির হন। পরে ইউএনও ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ইটভাটা প্রস্তুত আইন ১৩-এর (খ) ধারা মোতাবেক ইটভাটার মালিককে এক লাখ টাকা জরিমানা করেন।

এব্যাপারে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তৌছিফ আহমদ বলেন, ঘটনাস্থলে গিয়ে টিলা কাটার সত্যতা পাওয়া যায়। তাই অবৈধভাবে টিলা কাটার অপরাধে ইটভাটা মালিককে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া একই দিন ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কৃষি জমির টপ সয়েল কাটার অপরাধে ৩ টি এস্কভেটর নষ্ট করা হয়েছে এবং একটি ড্যাম্পার গাড়ী জব্দ করা হয়েছে বলে ইউএনও জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *