চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

চন্দনাইশে এসএসসি ও সমমান পরীক্ষায় অনিয়ম ঠেকাতে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন ইউএনও

প্রকাশ: ২০২০-০২-০৩ ২০:৪১:০০ || আপডেট: ২০২০-০২-০৩ ২০:৪১:০৯

মো. নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সারা দেশের ন্যায় চট্টগ্রামে চন্দনাইশ উপজেলায় কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে শুরু হলো এসএসসি ও সমমানের পরীক্ষা।

পরীক্ষাকেন্দ্র নকলমুক্ত, প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষায় নানা অনিয়ম ঠেকাতে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার আ. ন. ম বদরুদ্দোজা ও সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা।

সোমবার (৩ফেব্রুয়ারি) , উপজেলার ৭টি বিদ্যালয় কেন্দ্রে কঠোর নিরাপত্তার মধ্যে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। উপজেলায় এ বছর এসএসসি পরীক্ষায় মাধ্যমিক, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের ৪ হাজার ১২জন পরীক্ষার্থী অংশগ্রহন করেছে।

সোমবার সকালে গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রসহ বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আ. ন. ম বদরুদ্দোজা ও সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা। ।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় ইউএনওর সঙ্গে ছিলেন গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র সচিব মিল্টন বিকাশ দাশ, পরীক্ষা কেন্দ্রের হল সুপার মো. মতিন বিভিন্ন কেন্দ্র সচিব সহ গনমাধ্যমের কর্মীরা।

উপজেলার ৭টি বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করেছে গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় ৯ শত ৫৪জন শিক্ষার্থী, ফাতেমা জিন্নাহ বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৫শত ২৪ জন শিক্ষার্থী, দোহাজারী জামিজুরি
আবদুর রহমান মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৭শত ৮১ জন শিক্ষার্থী, সাতবাড়িয়া বহূমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩শত ৬৮ জন শিক্ষার্থী, শুচিয়া আর কে উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫শত ৩৫জন শিক্ষার্থী, মাদ্রাসা বোর্ডের অধীনে জোয়ারা ইমলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৭ শত ৯৩ জন শিক্ষার্থী ও জামালুর রহমান খান বিজ্ঞান-প্রযুক্তি স্কুল এন্ড কলেজ ভোকেশনাল কেন্দ্রে ৫৭ জনসহ মোট ৪ হাজার ১২ জন পরীক্ষার্থী চলতি এসএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহন করেন।

পরীক্ষা শুরুর আগে থেকেই প্রশ্নপত্র ফাঁসের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন।পরীক্ষা সংশ্লিষ্ট বিষয় নিয়ে ইউএনও আ. ন. ম বদরুদ্দোজার নেতৃত্বে শিক্ষা অফিসার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের তৎপরতা ছিলো উল্লেখ কারার মতো।প্রতিটি স্কুলের পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আ. ন. ম বদরুদ্দোজা সাংবাদিকদের জানান, প্রথম দিনের এসএসসি পরীক্ষা শান্তি পূর্ন ভাবে অনুষ্ঠিত হয়েছে। এসএসসি পরীক্ষা নির্বিঘ্ন করতে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে।কোনো রকম অনিয়ম বরদাশত করা হবে না।পরীক্ষায় শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে বদ্ধপরিকর উপজেলা প্রশাসন।

প্রশ্নপত্র ফাঁস এবং অনিয়মের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না জানিয়ে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ ( ওসি) কেশব চক্রবর্তী সাংবাদিকদেরকে বলেন,পরীক্ষা চলাকালীন কেন্দ্রের আশপাশের সড়ক যানজট মুক্ত রাখতে পুলিশ সদস্যরা নিয়োজিত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *