চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ মে ২০২৪

আব্দুল্লাহ মনির, টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধি

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি : গুলিবিদ্ধ -১৩

প্রকাশ: ২০২০-০২-০৪ ১২:৫২:০৭ || আপডেট: ২০২০-০২-০৪ ১২:৫২:১৫

আব্দুল্লাহ মনির, টেকনাফ :
কক্সবাজারের টেকনাফে নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ১৩ জন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার ৩ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এতে রোহিঙ্গাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

আহতরা হলেন, নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের শওকত (১৯), বশির আহমেদ (৩২), আবুল হোসেন (২২), মো. হোসেন (২৩), মো. হাসান, আব্দুল গনি (২৪), জুবায়ের (১৮), জিয়াদুল (১২), ফারুক(৮)। তাৎক্ষনিক বাকিদের নাম পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা বলেন, রোহিঙ্গা ক্যাম্পের গোলাগুলি খবর শুনে ঘটনাস্থলে গিয়ে গোলাগুলিতে কেউ আহত হয়েছে কি-না খোঁজখবর নিচ্ছি। রোহিঙ্গাদের ভীত না হওয়ার জন্য বলা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

রোহিঙ্গারা জানায়, হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া ক্যাম্পের কাপড় ব্যবসায়ী নুর নবী’র কাছে চাঁদা দাবী করে রোহিঙ্গা ডাকাত জকির ও আমান উল্লাহসহ একদল সশস্ত্র বাহিনী। এসময় তাদের মধ্যে বাকবিতন্ডতা সৃষ্টি হয়।

এক পর্যায়ে ডাকাতরা তাকে লক্ষ্য করে গুলি করে। এতে আশে পাশের লোকজন এগিয়ে আসলে প্রায় অর্ধশতাধিক গুলি বর্ষণ করে। এঘটনায় ১৩ জন লোক গুলি বিদ্ধ হয়। পরবর্তীতে তাদেরকে নয়াপাড়া গণস্বাস্থ্য ক্লিনিকে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাদের মধ্য থেকে ৯ জনকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। বাকী ৪ জন গনস্বাস্থ্য ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছে।


রোহিঙ্গা ক্যাম্পের নেতা মো. কামাল বলেন, রাতে ক্যাম্পের পশ্চিমে পাহাড়ে খুব বেশি গোলাগুলির শব্দ শোনা গেছে। বিষয়টি ক্যাম্প কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।


তাৎক্ষণিক খবর পেয়ে টেকনাফস্থ র‍্যাব-১৫, সিপিসি-১ এর কম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহতাব ঘটনাস্থল পরিদর্শন করেনএবং ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *