চট্টগ্রাম, , রোববার, ১২ মে ২০২৪

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

রাউজানে মুক্তিযোদ্ধা হত্যার ৩১ ঘন্টা পর খুনি সাদি র‌্যাব-৭ হাতে আটক

প্রকাশ: ২০২০-০২-১০ ১৮:৫৩:৫৯ || আপডেট: ২০২০-০২-১০ ১৮:৫৪:০৮

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজানের উরকিরচর হাড়পাড়া গ্রামের প্রকাশ্যে দিবালোকে কুপিয়ে সাবেক পুলিশ পরিদর্শক ও বীর মুক্তিযোদ্ধা নুরুল আজম চৌধুরীকে (৭৫ ) হত্যা কাণ্ডের ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করেছেন র‌্যাব।

গলা কেটে হত্যা করার ৩১ ঘন্টা পর খুনিকে রোববার রাতে উপজেলার নোয়াপাড়া পথেরহাট এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাব। আটক আসামীর নাম শেখ সোহরাব হোসেন সাদি (২৬)। র‌্যাবের সহকারী পুলিশ সুপার মো. মাহমুদুল হাসান মামুন বলেন, হত্যাকাণ্ডটি তদন্ত করতে গিয়ে প্রথমে হত্যাকারীর অবস্থান নিশ্চিত করে র‌্যাব।

পরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাবের টিম। এরপর তার দেয়া তথ্যমতে কাপ্তাই চট্টগ্রাম মহাসড়কের উরকিরচর বইজ্যাখালী গেইটের দক্ষিন পার্শ্বে জনৈক কর্মকার এর দোকান ঘরের চুলার পাশে রাখা হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো কিরিচ (কাঠের বাটসহ লম্বায় ৩৩.২ ইঞ্চি) উদ্ধার করে।


র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি কাজী মো. তারেক আজিজ বলেন, ঘটনাস্থলের পাশে শেখ মোহাম্মদ বাড়িতে থাকতেন গ্রেপ্তার হওয়া সোহরাব। ওই বাড়ি থেকে হত্যাকাণ্ডের সময় পরিহিত রক্তমাখা পোষাকগুলো উদ্ধার করা হয়।

তিনি বলেন, এ হত্যাকান্ডে আরো কেউ জড়িত আছে কিনা তা জানার জন্য নিয়মিত তদন্তের পাশাপাশি র‌্যাব-৭ চট্টগ্রাম ছায়া তদন্ত অব্যাহত রাখবে।

গত রোববার ময়নাতদন্ত শেষে মুক্তিযোদ্ধা এ.কে.এম নুরুল আজম চৌধুরী(৭৫)এর লাশ নিজ বাড়ীতে নিয়ে আসলে গড়দুয়ারা হাই স্কুল মাঠে নামাজের জানাজা শেষে পূর্ণ রাষ্ট্র মর্যাদায় পারিবারিক কবরস্থানে এই বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *