চট্টগ্রাম, , মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০

admin

চকরিয়ায় সড়ক ও বাড়ি ডাকাতি : ডাকাতের হামলায় কৃষক নিহত : আহত ২

প্রকাশ: ২০২০-০২-২৪ ১৮:১৫:৪৭ || আপডেট: ২০২০-০২-২৪ ১৮:৫৩:২০

চকরিয়া অফিস :
সশস্ত্র ডাকাতদলের হামলায় সাহাবউদ্দিন (২৫) নামের এক কৃষক নিহত হয়েছে। এসময় ডাকাতের হামলায় আরও দুই কৃষক মারাত্মক আহত হয়েছে। ওইদিন রাতে সড়কে একটি সিএনজি গাড়ি ও গ্রামের বেশ কয়েকটি বাড়ি-ঘরেও ডাকাতির ঘটনা সংঘঠিত হয়েছে।

সোমবার দিবাগত ১টার দিকে উপজেলার সুরাজপুর-মানিক ইউনিয়নের ৯নং ওয়ার্ডে দক্ষিণসুরাজপুর শান্তিনগর এলাকায় এঘটনায় ঘটে। সাহাবউদ্দিন পাশ্ববর্তী কাকারা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিণ কাকারা বাসিন্দা মৃত শাহ আলমের পুত্র। এদিকে ডাকাতির ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

নিহত সাহাবউদ্দিনের ছোট ভাই মহিউদ্দিন জানান, তার ভাই সবজির চাষ করে জীবিকা নির্বাহ করেন। সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের দক্ষিণ সুরাজপুরের শান্তিনগর এলাকার জমিতে সবজি চাষ করতেন তিনি।

প্রতিদিনের মতো তার ভাই সাহাবউদ্দিনসহ আরও দুই সবজি চাষী ক্ষেতের ফসল বন্য হাতির তান্ডব থেকে রক্ষা করতে পাহারা যান ওই এলাকায়। সোমবার দিবাগত রাত ১টার দিকে ১০-১২ জন সশস্ত্র ডাকাত কয়েকটি বাড়ি ডাকাতি করে তাদের ক্ষেতের জমির উপর দিয়ে যাচ্ছিলেন।

তিনি আরও বলেন, ওইসময় সাহাবউদ্দিন ডাকাত ডাকাত বলে চিৎকার দিলে তাদেরকে ডাকাতরা উল্টো ফিরে এসে রশি দিয়ে তিনজনকে বেধে ফেলে। পরে ডাকাতরা তিনজনকে লোহার রড ও খন্দি দিয়ে আঘাত করলে সাহাবউদ্দিন ঘটনাস্থলে নিহত হন। এসময় অপর চাষী আবদুল মান্নান (৪০) ও মিনহাজ উদ্দিন (৩২) কে ডাকাতরা মারাত্মক আহত করেন।

তার ভাই সকালে বাড়ি না ফেরায় খোজাখুজির একপর্যায়ে সবজি ক্ষেত থেকে সাহাবউদ্দিনের মৃত দেহ পাওয়া যায়। পরে সেখান থেকে তার লাশ উদ্ধার করা হয়। একইস্থান থেকে তার সাথে থাকা আহতদের রশি দিয়ে বাধা অবস্থায় উদ্ধার করা হয়।

সুরাজপুর-মানিকপুর ১নং ওয়ার্ডের ইউপি সদস্য জাহেদুল ইসলাম সিকদার জানান, ওইদিন রাত ১১টার দিকে নতুন পাহাড় ঢালা নামক স্থানে এনামুল হক, মোস্তফা কামাল ও আবদুল কাইয়ুম তিন সিএনজি যাত্রী বাড়ি যাচ্ছিলেন।

ওইসময় ডাকাত দলের কবলে পড়েন তারা। তাদের কাছ থেকে সর্বস্ব ছিনিয়ে নেয় ডাকাতরা। খবর পেয়ে চকরিয়া ওসি মো: হাবিবুর রহমান, ওসি (তদন্ত) একেএম শফিকুল আলম চৌধুরী ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিমুল হকসহ ঘটনাস্থলে যান। পরে যাত্রীদের উদ্ধার করা হয়।


তিনি আরও বলেন, একইসময়ে দক্ষিণ সুরাজপুর এলাকার জাফর আলম ও শফিউল আলমের বাড়িতে ডাকাতদল হানা দেন। পরে ডাকাতরা চলে যাওয়ার সময় শান্তিনগর সবজি ক্ষেতে পাহারারত অবস্থায় কৃষক সাহাব উদ্দিনকে হত্যা করে পালিয়ে যায়।


সুরাজপুর-মানিকপুর ইউপি আজিমুল হক বলেন, সোমবার দিবাগত রাতে দুইটি বাড়িতে ডাকাতির ঘটনা সংঘঠিত হয়েছে। এরআগে ডাকাতদল নতুন পাহাড় ঢালা এলাকার সড়কে একটি সিএনজি ডাকাতি করে। ডাকাতরা পালিয়ে যাওয়ার সময় ক্ষেতে অবস্থানরত কৃষক সাহাবউদ্দিনকে হত্যা করেন বলে তিনি জানান।

চকরিয়া থানার ওসি মো: হাবিবুর রহমান বলেন, উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে নিহত সাহাবউদ্দিনের লাশ উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। জড়িতেদের গ্রেফতারে পুলিশ মাঠে নেমেছেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *