চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে নানা কর্মসূচীর মধ্যদিয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন

প্রকাশ: ২০২০-০৩-১৮ ১৩:২৪:৪২ || আপডেট: ২০২০-০৩-১৮ ১৩:২৪:৫১

মোঃ জয়নাল আবেদীন,টুক্কুঃ


স্বাধীন বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী নানা কর্মসূচীর মধ্যদিয়ে উদযাপন করা হয়। এ উপলক্ষে দিন ব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে তোপেধ্বনির মধ্য দিয়ে উপজেলা সদরের চিরজাগ্রত বাংলাদেশ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন স্থানীয় প্রশাসন, আওয়ামীলীগ, সহযোগী সংগঠন ও নাইক্ষ্যংছড়ি কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

এসব কর্মসূচীতে ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনর্চাজ( ওসি) মোঃ আনোয়ার হোসেন, বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যানু ওয়ান চাক্, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ ইমরান, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আব্দু সাত্তার, কৃষকলীগ সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মামুন শিমুল, যুবলীগ সহ-সভাপতি হোসাইন আহাম্মদ, সাধারণ সম্পাদক মো. আলী হোসেন মেম্বার, ছাত্রলীগ সভাপতি বদরুল্লাহ কবির বিন্দু, সাধারণ সম্পাদক রেজাউল করিম, কলেজ ছাত্রলীগ সাবেক সভাপতি রায়হান,সাবেক সাঃ সম্পাদক মুমিনুল আলম মুমুসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, কর্মকার্তা ও জনপ্রতিনিধি।


এছাড়া দিবসটি উপলক্ষে পরিছন্নতা অভিযান, ফলজ ও বনজ গাছের চারা রোপণ, করোনাভাইরাস প্রতিরোধের সচেতনতামূলক লিফলেট বিতরণসহ নানা আয়োজন ছিল দিবসটিতে।


তবে করোনা ভাইরাসের কারণে দিবসটিতে আরো অনেক কর্মসূচির পুনর্বিন্যাস করা হয়েছে বলে প্রশাসন ও উপজেলা পরিষদের সূত্রে জানান।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে তাহার আত্নার মাগফিরাত কামনা করে সকাল ৯ টায় সদর ইউনিয়নের বিছামরা মসজিদে উপজেলা চেয়ারম্যন ও আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আলহাজ্ব মোঃ শফিউল্লাহ’র উদ্যোগে ১০০ হাফেজকে দিয়ে খতমে কোরআন শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে দলীয় কর্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন দলটির নেতা কর্মীরা।

এ কর্মসূচীর অংশ হিসাবে রাত ৮টায় রং-বেরংগের আতশবাজী ফুটানো হয়। রাত ৯ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রজেক্টরের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধান মন্ত্রীর ভাষণ সম্প্রচার করা হয়।

এছাড়াও দিবসের আগের দিন করোনাভাইরাসের কারনে মুজিবশতবর্ষ উদযাপন কর্মসূচী স্থগিত করে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরিত ছোট্ট মণিদের খোলা চিঠি গুলো শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *