চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

বান্দরবানের করোনা আক্রান্ত আবু ছিদ্দিক সুস্থ হয়ে বাড়ি ফিরলেন

প্রকাশ: ২০২০-০৪-২৬ ১৯:৪৭:০০ || আপডেট: ২০২০-০৪-২৬ ১৯:৪৭:০৫

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ


বান্দরবানে প্রথম করোনায় আক্রান্ত নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তাবলীগ ফেরত বৃদ্ধ আবু ছিদ্দিক ১০ দিন পর সুস্থ হয়ে ঘরে ফিরলেন রবিবার (২৬ এপ্রিল) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় অ্যাম্বুলেন্স করে নিজ বাড়ি পাঠানোর ব্যবস্থা করেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।
হাসপাতাল সূত্রে জানা যায়,করোনা পজেটিভ সনাক্ত বৃদ্ধ আবু ছিদ্দিক (৫৯) ঢাকা থেকে তাবলীগ ফেরত হয়েছিল গত ৬ এপ্রিল ।

উপজেলা প্রশাসন খবর পাওয়ার সাথে সাথে হোম কোয়ারেন্টেইনে থাকার নির্দেশ দেন তাকে। ১৫ এপ্রিল নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে প্রেরণ করেন নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ। ১৬ এপ্রিল রিপোর্টে পজেটিভ আসে।
ঐ দিন তাকে হোম কোয়ারেন্টেইনে রেখে মোবাইলের মাধ্যমে চিকিৎসা দিলেও একদিন পর উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে রাখা হয় নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে।


ন্যাশনাল গাইড লাইনের প্রটোকল অনুযায়ী চিকিৎসা পেয়ে এবং আইসোলেশন থেকে আজ ২৬ এপ্রিল সে মোটামুটি সুস্থ হয়ে বাড়ী ফেরার ব্যবস্থা করেন কর্তৃপক্ষ।
এর আগে আইসোলেশনে এক সপ্তাহ ধরে অবস্থান করার পর গত ২৩ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয় তার দ্বিতীয় বারের নমুনা।

২৪ এপ্রিল ফলোআপ পরীক্ষায় ওই নমুনার রিপোর্ট নেগেটিভ আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *