চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

জেদ্দায় করোনা আক্রান্ত হয়ে ২ বাংলাদেশীর মৃত্যু

প্রকাশ: ২০২০-০৪-২৭ ২১:১৮:৪৩ || আপডেট: ২০২০-০৪-২৭ ২১:১৮:৪৭

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি:

সৌদি আরবের জেদ্দায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইসমাঈল হোসেন সেলিম ও মোহাম্মদ সেলিম উদ্দিন নামে আরও ২ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধা মৃত্যু হয়।

১/ জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্ট নিয়ে ইসমাঈল হোসেন সেলিম (৪৫) জেদ্দা কিং আবদুল আজিজ হাসপাতাল ভর্তি হন। শরীরে পরীক্ষা করলে করোনার নমুনা শনাক্ত হয়ে। শারিরিক অবস্থা অবনীত হলে তাকে আইসিউতে রাখা হয় চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
তার বাড়ী নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলাের ৫ নং ছয়ানী ইউনিয়নের, চাপরাশী গ্রামে।

২/ জ্বর ও সর্দিকাশি আক্রান্ত হয়ে সেলিম উদ্দিন (৪৮) জেদ্দা নগরীর একটি হাসপাতাল ভতি হন। পরীক্ষা করার পর শরীরের করোনা শনাক্ত হয়। বেশকয়েক দিন চিকিৎসা চলাকালীন সময়ে মারা যান এ রেমিটেন্স যোদ্ধা।
তার বাড়ী ফেনী জেলার সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ৪ নং ওয়ার্ড় চরডুব্বা আমু বলি বাড়ী নিবাসী মো. আকুল কালামের পুত্র।

সৌদিতে মহামারি করোনা প্রতিরোধে কারফিউ সহ দেশটির সরকার কঠোর ব্যবস্থা নিলেও হুহু করে বেড়ে চলছে এ মরণব্যধি রোগ।গত ২৬ এপ্রিল সবশেষ তথ্য অনুযায়ী সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২২৩জন। মোট আক্রান্তের সংখ্যা ১৭৫২২জন। মারা গেছে ৩জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছেন ১৩৯জনে।মৃত্যুর মধ্যে অনন্ত ৪০ জন বাংলাদেশি। অন্যদিকে সুস্থ হয়েছেন ১৪২জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৩৫৭জন। তথ্যসূত্রে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *