চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

১০ ফুট লম্বা ও ৪ ফুট প্রস্থের কবরে শায়িত জিন্নাত

প্রকাশ: ২০২০-০৪-২৮ ২০:২৮:৪৪ || আপডেট: ২০২০-০৪-২৮ ২০:২৮:৪৮

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, বীর কন্ঠ :

এশিয়া মহাদেশের দীর্ঘদেহি ‘মানব’ কক্সবাজারের রামুর গর্জনিয়া ইউনিয়নের জিন্নাত আলী ১০ ফুট লম্বা ও ৪ ফুট প্রস্থের কবরে শায়িত হয়েছেন। মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেল ৩টায় রামু তার গ্রামের বাড়ি থোয়াইংগাকাটা বড় কবরস্থান মাঠে নামাজে জানাজা শেষে ওই কবরস্থানেই দাফন করা হয়। যদিও বিশ্বের এই লম্বা মানুষের জানাযায় প্রাণঘাতি করোনার কারণে বেশি মানুষের সমাগম হতে দেয়নি প্রশাসন।

দেশে চলমান করোনাভাইরাসের কারণে পুরো কক্সবাজার জেলা লকডাউন থাকায় এ এলাকাতে মানুষ ঢুকতে দেয়া হয়নি। গর্জনিয়া ইউনিয়নের অধিবাসীরাও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নজরদারির কারণে জানাযায় বেশি মানুষ সম্পৃক্ত হতে পারেননি।

সূত্র মতে, গর্জনিয়ার বড়বিল এলাকার তার নিজ বাড়িতে থেকে জানাযার জন্য একটি বাঁশের খাটিয়া নিয়ে তার মৃতদেহ কাধে নিয়ে আসেন কক্সবাজার সদর-রামুর আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল। ওই সময় রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা, রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের, স্থানীয় চেয়ারম্যানসহ বিভিন্ন সরকারী কর্মকর্তা জিন্নাত আলীর জানাযায় অংশ নেন।

বিশ্বের সবচেয়ে এই লম্বা মানুষ জিন্নাত আলী মঙ্গলবার ভোররাতে (২৮ এপ্রিল) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *