চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

সৌদিতে বাংলাদেশি প্রবাসীর মৃত্যুর মিছিল লম্বা হচ্ছে

প্রকাশ: ২০২০-০৫-০৬ ১০:৫০:১২ || আপডেট: ২০২০-০৫-০৬ ১০:৫০:৪৩

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি :

সৌদি আরবে বাংলাদেশীয় প্রবাসীর মৃত্যুর মিছিল দিন দিন লম্বা হচ্ছে। মক্কা-মদিনা ও জেদ্দায় একদিন ব্যবধানে আরও ৮ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধার মৃত্যু হয়েছে। মরণব্যধি রোগ করোনা ও হ্নদয়রোগে আক্রান্ত হয়ে নিজ বাসা ও হাসপাতাল মারা গেলেন যারা তার হলেন, আবুল কাশেম দুলা মিয়া, তারেক সিকদার, জাহাঙ্গীর আলম, মোঃ রফিকুল ইসলাম, হাসিবুর রহমান, শামসুল আলম ও মোক্তার আহমদ।

নিত্যদিনের সঙ্গী প্রতিদিন প্রবাস মৃত্যু খবর করোনা বিস্তার ঠেকাতে নানা পদক্ষেপ নিলেও মরুর দেশ সৌদি আরবে হুহু করে বেড়ে চলছে করোনা আক্রান্ত সংখ্যা। একই সাথে করোনা ভাইরাস ও হ্নদয়রোগে প্রতিদিন মারা যাচ্ছে সৌদি-প্রবাসী বাংলাদেশিরা। গত একদিন ব্যবধানে, করোনায় আক্রান্ত হয়ে মক্কা কিং আবদুল আজিজ হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় আবুল কাসেম দুলা মিয়া (৫৮) মারা যান, তার বাড়ী চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নের করাইনগর গ্রামে।

করোনায় মক্কা কিং ফয়সালা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় যুবক তারেক সিকদার (৩৮) মারা যান। তার বাড়ী কক্সবাজার জেলার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নে।এক বাসায় থাকতেন তারেক করোনায় এক সপ্তাহে আগেই মক্কার একটি হাসপাতালে মারা যায় তার মামা।

করোনায় আক্রান্ত হয়ে মক্কা নগরীর একটি হাসপাতালে মারা যান মোক্তার আহমদ (৪০), তার বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া কাহারিয়া ঘোনা,৫ নং ওয়ার্ড চকরিয়া পৌরসভা।

হ্নদয়রোগে আক্রান্ত হয়ে মার যান আরেক রেমিটেন্স যোদ্ধা মোঃ রফিকুল ইনলাম (৪৫), তার বাড়ী কক্সবাজারের চকরিয়া উপজেলায়।

মদিনা ওহুদ হাসপাতালে চিকিৎসা অবস্থায় মারা যান মোহাম্মদ শামসুল আলম (৫০), তার বাড়ী কক্সবাজার জেলার মেহেশখালী উপজেলার ছোট মেহেশখালীর সিপাহী পাড়ার আবুল বশর’র পুত্র।

মদিনা একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গে নিয়ে মারা যান হাসিবুর রহমান, তার গ্রামের বাড়ী লক্ষীপুর জেলায়। করোনায় মদিনার হেলেথ মিনিস্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবুল কাসেম, তার বাড়ী কুমিল্লা জেলার নাঙ্গলকোটা উপজেলার আলিপুর গ্রামে। ৯ জনের মৃত্যুঃসৌদি আরবে করোনায় নতুন করে আক্রান্ত সংখ্যা-১৫৯৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *