চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

প্রকাশ: ২০২০-০৫-০৮ ১১:৪৭:৫৮ || আপডেট: ২০২০-০৫-০৮ ১১:৪৮:০২

সৌদিতে করোনায় সর্বোচ্চ আক্রান্ত ১৭৯৩ : আরও ৫ বাংলাদেশির মৃত্যু

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি■ সৌদি আরবের মক্কা-মদিনা ও জেদ্দায় মরণব্যধি রোগ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধা মৃত্যু হয়েছে।

করোনা বিস্তার প্রতিরোধে মধ্যপ্রাচ্য দেশ সৌদি আরবে নানা পদক্ষেপ নিয়ে আর্ন্তজাতিক ফ্লাইট ও ব্যবসা-বাণিজ্যসহ সব কিছু অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেশজুড়ে কারফিউ জারী করলেও দেশটিতে হুহু করে বেড়ে চলছে মরণব্যধি কনরোনা।
প্রতিদিন করোনা ও হ্নদয়রোগে মারা যাচ্ছে প্রবাসীরা, গত একদিন আরও ৫ বাংলাদেশি মারা যান, মুহাম্মদ রফিক, ইসহাক মিয়া, মুহাম্মদ সোহেল।

করোনায় আক্রান্ত হয়ে মদিনা নগরীর ওহুদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোহাম্মদ রফিক (৫২) মারা যান। তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা সদর ইউনিয়নের মজিদার পাড়ার হাজ্বী মোঃ সোলাইমানের পুত্র।

মদিনা হেলেথ মিনিস্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় যুবক মোঃ ইসহাক মিয়া মারা যান। তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উডজেলার পুটিবিলা ইউনিয়নের পূর্ব তাতী পাড়ার মরহুম অসি আহমদের পুত্র।

মদিনার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহমদ কবির (৪২) মার যান। তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের গরিলা গ্রামে মরহুম এজার মিয়ার পুত্র।

জেদ্দা নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় যুবক মোহাম্মদ সোহেল মারা যান। তার বাড়ী কুমিল্লা জেলার মেঘনা উপজেলার মুগারচরের রাধানগর গ্রামে।

মক্কায় করোনা আক্রান্ত হয়ে নগরীর কিং ফয়সালা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোঃ জামাল উদ্দিন (৩২) মারা যান। তার বাড়ী কক্সবাজার জেলার রামু উপজেলার চাকমারকুল গ্রামে।

করোনাঃ আজ ৭ মে সবশেষ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭৯৩ জন। মোট আক্রান্তের সংখ্যা, ৩৩৭৩১ জন। মারা গেছে ১০জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ২১৯জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ১০১৫জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭৭৯৮জন। তথ্য সূত্রেঃ সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *