চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আব্দুল্লাহ মনির, টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে পাহাড়ে বন্দুকযুদ্ধে’রোহিঙ্গা ৪ ডাকাত নিহত

প্রকাশ: ২০২০-০৬-২৬ ২০:০৫:৩৯ || আপডেট: ২০২০-০৬-২৬ ২০:০৫:৪৩

আব্দুল্লাহ মনির, টেকনাফ |

কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ ডাকাত আবদুল হাকিমের ভাইসহ ৪ ডাকাত সদস্য নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে টেকনাফের হোয়াইক্যংয়ে পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ বলছে, ঘটনাস্থল থেকে ৪ অস্ত্র, ২০ রাউন্ড গুলি ও ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহতরা শীর্ষ ডাকাত আবদুল হাকিমের সহযোগি ছিলেন। তাদের বিরুদ্ধে থানায় ধর্ষণ, ডাকাতি, হত্যাসহ একাধিক মামলা রয়েছে। তারা ক্যাম্পে ত্রাস ছিল। নিহতরা হলেন, বশির আহমদ, মো. হামিদ, মো. রফিক ও রইঙ্গা। তারা সবাই টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে বাসিন্দা বলে জানা গেছে।

শুক্রবার বিকেলে এ বিষয়টি নিশ্চত করে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন জানান, ‘শুক্রবার দুপুরে শীর্ষ ডাকাত আবদুল হাকিমের সন্ধানের খবর পেয়ে পুলিশের একটি দল ওই পাহাড়ি এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে স্বশস্ত্র ডাকাত বাহিনী পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এতে পুলিশ সদস্য আহত হয়।

পুলিশের এই কর্মকর্তা জানান, পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাত বাহিনী পাহাড়ে ঢুকে পরে। পরে ওই এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় ডাকাত দলের ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। তবে ঘটনাস্থল থেকে শীর্ষ ডাকাত আবদুল হাকিম পালিয়ে গেলেও অস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। ডাকাত হাকিমকে ধরতে এখনো অভিযান চলছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়াধীন রয়েছে।

আইন প্রয়োগকারী সংস্থার সূত্রে জানা গেছে, চলতি বছরের (২৬ জুন) পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৪৭জন নিহত হয়েছে। তার মধ্যে ২৬ জন সক্রিয় ডাকাত ছিল। বাকিরা মাদক কারবারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *