চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে হাই ফ্লো ন্যাসাল ক্যানোলা দিলো মির্জাখীল দরবার শরীফ

প্রকাশ: ২০২০-০৭-২১ ১৫:৫৫:৪৭ || আপডেট: ২০২০-০৭-২১ ১৫:৫৫:৫১

আনোয়ারা প্রতিনিধি|

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাই ফ্লো ন্যাসাল ক্যানোলা দিলো মির্জাখীল দরবার শরীফ। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় মির্জাখীল দরবার শরীফের পক্ষে মোহাম্মদ মছউদুর রহমান সাহেব এটি হস্তান্তর করেন।

সূত্র জানায়, স্থানীয় সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর দিক নির্দেশনায় ডা. মোরশেদ আলীর মাধ্যমে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. আব্দুল মজিদ ওসমানীর কাছে হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা মেশিন হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সালাউদ্দীন আহমেদ চৌধুরী এবং হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীরা।

দরবার শরীফ সূত্র জানায়, মির্জাখীল দরবার শরীফ বিশ্বের ব্যতিক্রম ও বিরল বৈশিষ্ট্যমন্ডিত ধর্মীয় প্রতিষ্ঠান৷ এই দরবারের পূর্ববর্তী পীর-মূর্শিদ হজরত শাহ জাহাঁগীর শেখুল আরেফীন মৌলানা সৈয়দ মোখলেসুর রহমান (ক.), হজরত শাহ জাঁহাগীর ফখরুল আরেফীন মৌলানা সৈয়দ মোহাম্মদ আব্দুল হাই (ক.), হজরত শাহ জাঁহাগীর শমসুল আরেফীন মৌলানা সৈয়দ মোহাম্মদ মখছুছুর রহমান (ক.) এবং বর্তমান সাজ্জাদানশীন হজরত শাহ জাঁহাগীর তাজুল আরেফীন মৌলানা সৈয়দ মোহাম্মদ আরেফুল হাই (ক.) এবং সাহেবে সাজ্জাদাহ হজরত ড. মৌলানা সৈয়দ মোহাম্মদ মকসুদুর রহমান (ক.) যেমন ধর্ম- তরিকতের খেদমতের সাথে সাথে এলাকার দরিদ্র ও বিপন্ন মানুষের অভাব মোচন, এলাকার রাস্তাঘাট, বিদ্যুৎ, টি এন্ড টি লাইন ও পোস্ট অফিস অনুমোদন ও প্রতিষ্ঠা করেছেন। দরগাহ বাজার স্থাপন ও অগ্রণী ব্যাংকের শাখা চালুকরণসহ কৃষি নির্ভর জনমানুষের কল্যাণে তাবৎ এলাকার সেচ সম্প্রসারণে ক্রস ড্যাম্প নির্মাণের ব্যবস্থা করে অর্থনৈতিক স্বনির্ভরতা আনায়ন করেছেন। এছাড়াও দুশত বছরের মানব কল্যাণে ধারাবাহিকতায় বর্তমানে নির্মাণাধীন আছে হজরত শাহ জাঁহাগীর ইম্পেরিয়াল হাসপাতাল এর কার্যক্রম।

মির্জাখীল দরবার শরীফের মুখপাত্র মোহাম্মদ মছউদুর রহমান বলেন, যুগে যুগে সামাজিক ও মানবিক কাজ করে আসছে দরবার শরীফ। তারই ধারাবাহিকতায় সাতকানিয়াবাসীর করোনা সংক্রমণের জটিল অবস্থায় নির্বিঘ্ন চিকিৎসা সেবা নিশ্চিতকল্পে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নির্মানাধীন সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই সিস্টেমের প্রয়োজনীয় ও মূল্যবান অনুসঙ্গ হাই ফ্লো ন্যাসাল ক্যানোলা দিতে পারায় আমরা আনন্দিত। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *