চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

admin

চট্টগ্রামে আরো ৬৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১ জনের

প্রকাশ: ২০২০-০৮-১৩ ২১:২৭:১৫ || আপডেট: ২০২০-০৮-১৩ ২১:২৭:১৭

চট্টগ্রামে করোনা আক্রান্ত সাড়ে ১৫ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে করে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৫৫৭ জনে। গত ২৪ ঘণ্টায় ৭১ জন সুস্থ হয়েছেন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৮১ জন।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি নিশ্চিত করেছেন। তিনি জানান, চট্টগ্রামের ৪টি ল্যাবে ৪৭৫ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৫৭ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৭ জন। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৫৫৭ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৭১ জনসহ মোট ৩ হাজার ৩৮১ জন। 

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরো ১ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মারা গেছেন ২৪৭ জন। এদিকে ৮৭৫ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৫০ টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ৭ জন উপজেলার ২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৪৩ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২০ জন। এর মধ্যে নগরীর ১৭ জন ও উপজেলার ৩ জনের পজিটিভ। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৯৬ টি নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ২০ জন নগরীর ও ২ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ৮৬ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ১৫ জনই নগরীর বাসিন্দা। 

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ৭ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- আনোয়ারা ২ জন, বোয়ালখালী ১ জন, রাঙ্গুনিয়া ১ জন, হাটহাজারী ২ জন এবং মিলশ্বরাই ১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *