চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

কাইছার হামিদ

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৫৬

প্রকাশ: ২০২০-০৯-২৮ ১১:১২:০০ || আপডেট: ২০২০-০৯-২৮ ১১:১২:০৬

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৫৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রবিবার (২৭ সেপ্টেম্বর) ৭২২ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ৬৯৫ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যায়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭২ জন; এর মধ্যে ১৮৯ জন নগরীর ও ৮৩৯ জন উপজেলার বাসিন্দা।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৪টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১৭ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৮ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১১৪টি নমুনা পরীক্ষা করে ১৫ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৫ নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।  

তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২০টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে ১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে এইদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে করোনার নমুনা পরীক্ষা হয়নি।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৭২২টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৫৬ জনের। এরমধ্যে ৪৮ জন নগরীর এবং ৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *