চট্টগ্রাম, , বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কাইছার হামিদ

চট্টগ্রামে করোনায় একদিনে নতুন শনাক্ত ৪৪, মৃত্যু ২

প্রকাশ: ২০২০-০৯-২৯ ১৫:৫৯:০৮ || আপডেট: ২০২০-০৯-২৯ ১৫:৫৯:১৩

চট্টগ্রামে করোনায় ১ হাজার ২৪ টি নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ৭৩৯ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় নতুন করে দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯২ জন।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৩টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১১ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৬৩টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৫ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪০০টি নমুনা পরীক্ষা করে ১৩ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৯ নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।  

তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে এইদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে করোনার নমুনা পরীক্ষা হয়নি।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৪ টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এছাড়া আরটিআরএল ল্যাবে ৪ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গতকাল সোমবার (২৮ সেপ্টেম্বর) ২৪ ঘণ্টায় ১ হাজার ২৪টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৪৪ জনের। এরমধ্যে ৩১ জন নগরীর এবং ১৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *