চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin

চট্টগ্রামে করোনায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬

প্রকাশ: ২০২০-১২-২০ ১২:২০:৩১ || আপডেট: ২০২০-১২-২০ ১২:২০:৫৩

বীর কণ্ঠ ডেস্ক|
চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৯৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনিবার (১৯ডিসেম্বর) ১ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৭৬৭ জনে।

এই দিন চট্টগ্রামে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে।

রবিবারর (২০ ডিসেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়।
এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৯২টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডি ল্যাবে ২১ জন, চমেক ল্যাবে ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭৯টি নমুনা পরীক্ষা করে ৩৭ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩টি নমুনা পজেটিভ আসে।  

তবে এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

অন্যদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৯৬ জনের। এরমধ্যে ৮৯ জন নগরীর এবং ৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *