চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

এডমিন বীর কন্ঠ

লোহাগাড়ায় হাদ্বারা মুসাবাক্বাতুল কুরআনের ফাইনাল অনুষ্ঠিত

প্রকাশ: ২০২১-০৪-১৩ ০৮:১৯:৩৮ || আপডেট: ২০২১-০৪-১৩ ০৮:১৯:৪৪

লোহাগাড়া অফিস, বীর কন্ঠ :

দক্ষিণ চট্টগ্রামের অন্যতম আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান আল হাদ্বারা ইসলামিক স্কুল ও হাদ্বারা তাহফিযুল কুরআন মাদ্রাসার ব্যানারে প্রথম বারের মত আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগিতা “হাদ্বারা মাসাবাক্বাতুল কুরআন’’ এর ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নাধীন তেওয়ারীখিলে হাদ্বারা শিক্ষা কমপ্লেক্সে সোমবার (১২এপ্রিল) প্রতিযোগিতাটি সম্পন্ন হয়।

সকালে শুরু হওয়া প্রতিযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে ঝাঁকে ঝাঁকে কুরআনের পাখিরা অংশ নেয়। দিনব্যাপী তাদের তেলাওয়াতে মুগ্ধ হন দর্শকরা। প্রতিযোগীতায় কুরআনের শুরু থেকে ১০ পারা, ১১ থেকে ২০ পারা এবং ২১ থেকে ৩০ পারার ৩টি ক্যাটাগরিতে শুধুমাত্র সাতকানিয়া-লোহাগাড়ার অর্ধ শতাধিক ক্ষুদে হাফেজ অংশ নেন।

ফাইনাল পর্ব শেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট, সার্টিফিকেট ও নগদ অর্ধ লক্ষ টাকা পুরষ্কার দেয়া হয়। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে হাদ্বারা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পরিচালক মো. ইদ্রিস-এর সভাপতিত্বে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসা পরিচালনা কমিটির সদস্য হাফেজ মাওলানা আইয়ুব নদভী, আল হাদ্বারা ইসলামিক স্কুলের অধ্যক্ষ সাঈদুল মুর্তজা সাদী।

শিক্ষা পরিচালক মো. সিরাজুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আল হাদ্বারা ইসলামিক স্কুলের উপাধ্যক্ষ মো. রফিকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

বিচারক প্যানেলে ছিলেন ক্বারী হযরত মাওলানা সুজাউল আলম, হাফেজ মাওলানা আলিম উদ্দিন নোমানি, হাফেজ আতাউল্লাহ আজাদী ও কারী মো. সোলাইমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *