চট্টগ্রাম, , শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

Faruque Khan Executive Editor

চট্টগ্রামে করোনায় ১১ মৃত্যুর দিনে শনাক্ত ৯২৭

প্রকাশ: ২০২১-০৮-০১ ১১:১৮:৩২ || আপডেট: ২০২১-০৮-০১ ১১:১৮:৩৭

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১১ জন। আর একই সময়ে নতুন করে ৯২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর আগে ৩১ জুলাই ১ হাজার ৭৪২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।
রবিবার (১ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের নয়টি ও কক্সবাজারের একটি ল্যাবে তিন হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৯২৭ জনের মধ্যে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৫৩২ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২৯ দশমিক ০৩ শতাংশ।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩২৫ জনের নমুনা পরীক্ষা করে ১৭৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৬০ জনের নমুনা পরীক্ষা করে ৭৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫১৩ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।
এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৩০ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষায় ২৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১২৫ জনের নমুনা পরীক্ষায় ৬৪ জন, এন্টিজেন টেস্টে ১০৭৩ জনের নমুনা পরীক্ষায় ৩৩২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২০ জনের নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনা শনাক্ত হয় নি।
চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮২ হাজার ৮৮৬ জন। মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৬২ হাজার ৮৮ জন। বাকি ২০ হাজার ৭৯৮ জন বিভিন্ন উপজেলার। 
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ছয়জন নগরের বাসিন্দা, বাকিরা বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৯৭৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৮৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৯০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *