চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin

এসএসসির ফলাফলে চট্টগ্রামের সেরা দশ স্কুল

প্রকাশ: ২০২১-১২-৩০ ১৪:২৯:০১ || আপডেট: ২০২১-১২-৩০ ১৪:২৯:০৭

বীর কণ্ঠ ডেস্ক|
চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী পাস করে সেরার তালিকায় জায়গা করে নিয়েছে ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) প্রকাশিত ফলাফল বিশ্লেষণে এসব তথ্য জানা যায়। ফলাফল পর্যালোচনা করে দেখা যায়, এ বছর খাস্তগীর থেকে ৪৭৪ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৪৭৪ জন। ততমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৫৯ জন।

একই সাথে দ্বিতীয় হয়ে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৪৪৬ জন। প্রতিষ্ঠানটির ৪৬২ জন পরীক্ষা দিয়ে সবাই পাস করেছে। ৩য় নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়। জিপিএ-৫ পেয়েছে ৩৯১ জন। এ স্কুলে ৪৭০ জন অংশ নিয়ে পাস করেছে ৪৬৯ জন।

সরকারি মুসলিম হাই স্কুল থেকে ৪০৩ জন পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাস করে চতুর্থ অবস্থানে রয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৩৬৩ জন।

বাংলাদেশ মহিলা সমিতি গার্লস উচ্চ বিদ্যালয় থেকে এবারের পরীক্ষায় অংশ নেয় ৪৫৫ জন পরীক্ষার্থী। শতভাগ পাস নিশ্চিত করে সেরার তালিকায় পঞ্চম অবস্থানে রয়েছে স্কুলটি। জিপিএ-৫ পেয়েছে ৩২১ জন।

নৌবাহিনী উচ্চ বিদ্যালয় থেকে ৪৮৫ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৪৮১ জন। সেরার তালিকায় স্কুলটি রয়েছে ৬ষ্ঠ অবস্থানে। জিপিএ-৫ পেয়েছে ২৮৬ জন।
বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবারের পরীক্ষায় অংশ নেয় ৩৮৮ জন পরীক্ষার্থী আর পাস করেছে ৩৮৬ জন। সপ্তম অবস্থানে রয়েছে স্কুলটি। জিপিএ-৫ পেয়েছে ২৪৮ জন।

চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের ৩৮৮ জন পরীক্ষার্থী অংশ নেয় পরীক্ষায়। অষ্টম অবস্থানে থেকে জিপিএ-৫ পেয়েছে ১৫৬ জন পরীক্ষার্থী।

চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৪১ জন পরীক্ষার্থী অংশ নেয় এবারে পরীক্ষায়। শতভাগ পাস নিশ্চিত করে তারা রয়েছে নবম অবস্থানে। জিপিএ-৫ পেয়েছে ২১৩ জন।

সেরা দশম তালিকায় রয়েছে অর্পণাচরণ সিটি করর্পোরেশন গার্লস হাই স্কুল। তাদের ৪৭৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ৪৭০ জন। জিপিএ-৫ পেয়েছে ২০১ জন পরীক্ষার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *