চট্টগ্রাম, , শনিবার, ১৩ জুলাই ২০২৪

admin

লোহাগাড়ায় ভবনের ছাদ থেকে পড়ে প্রাণ গেল এক শ্রমিকের |বীরকণ্ঠ

প্রকাশ: ২০২৩-১০-১১ ০১:০৫:৪৭ || আপডেট: ২০২৩-১০-১১ ০১:০৫:৫২

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের লোহাগাড়ায় ভবনের ছাদ থেকে পড়ে মোহাম্মদ আরকান (১৮) নামের এক শ্রমিক প্রাণ হারিয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেল ৪টার দিকে সদর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সাতগড়িয়া পাড়ায় এ ঘটনা ঘটে।

মোহাম্মদ আরকান একই উপজেলার পদুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ছগিরা পাড়ার মোহাম্মদ হারুনের পুত্র। সে থাই এ্যালমুনিয়াম ও গ্লাস ফিটিংসের কাজ করে।

জানা যায়, সাতগড়িয়া পাড়ায় জনৈক আলফাজের বাড়িতে জানালার গ্লাস লাগানোর কাজ করছিলেন শ্রমিক আরকান। এ সময় অসাবধানতা বশত: সে দ্বিতীয় তলার ছাদ থেকে নিচে পড়ে মাথায় গুরতর আঘাতপ্রাপ্ত হন। স্থানীয়দের সহযোগিতায় সহকর্মীরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের ভাই মোহাম্মদ আরমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভবনের ছাদ থেকে তার ভাই কিভাবে পড়েছে, তা খোঁজখবর নেয়া হয়েছে। তবে কেউ সঠিকভাবে কিছু জানাতে পারেননি।

মক্কা গ্লাস ও থাই এ্যালুমিনিয়ামের স্বত্বাধিকারী বশির আহমদ জানান, তার প্রতিষ্ঠানের তিনজন শ্রমিক একটি ভবনের কক্ষে জানালায় গ্লাস লাগানোর কাজ করছিল। এ সময় অসতর্কতা বশত: ভবনের ছাদ থেকে পড়ে একজন শ্রমিকের মৃত্যু হয়েছে। সে প্রায় ৪ মাস পূর্বে তার প্রতিষ্ঠানে শ্রমিক হিসেবে যোগদান করেছে।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ রাশেদুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে মরদেহের সুরতহাল লিপিবদ্ধ করেন। নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়া মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *